বাংলা সংবাদ (Bangla News), আজকের তাজা খবর, ব্রেকিং নিউজ - Latest Bangla News

বাংলা সংবাদ (Bangla News), আজকের তাজা খবর, ব্রেকিং নিউজ - Latest Bangla News

প্রতারণা চক্র গ্রেফতার

বাংলা সংবাদ; পুলিশের পরিচয়ে প্রতারণা করতে গিয়ে ধরা খেলো....

এদিকে দেশে দিন দিন বৃদ্ধি পাচ্ছে প্রতারকের সংখ্যাপ্রতারণা করে লুট করে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। তবে এইবার পরিকল্পনা ব্যতিক্রম কিছু। পুলিশের পরিচয় দিয়ে পাসপোর্ট ভেরিফিকেশন এর কথা বলে আবদার করছে টাকা। কোনো প্রকার খোঁজ খবর না নিয়ে টাকা দিতে রাজি পাসপোর্ট আবেদন কারীরা। তবে এই চক্রটি অনেক বড় একটি চক্র। যারা প্রতিনিয়ত পাসপোর্ট অফিসের সামনে খোঁজ-খবর নেয় আর টার্গেট করে ওই সমস্ত ব্যক্তিদের যারা পাসপোর্ট এর জন্য আবেদন করেছে। 

তারপর ফোন করার মাধ্যমে পুলিশের পরিচয়ে বিকাশের মাধ্যমে তাদের কাছে টাকা চায়। তারই ধারাবাহিকতায়, মোহাম্মদ মাহের আলম নামের এক ব্যক্তি ওমরা হজ্ব পালনের উদ্দেশ্যে পাসপোর্ট অফিসে পাসপোর্ট রেনু করতে দিয়েছিলেন। তার কাছেই পুলিশের পরিচয়ে প্রতারণা চক্র পাসপোর্ট ভেরিফিকেশন এর কথা বলে দেড় হাজার টাকা দাবি করেন। কিন্তু মাহের আলমের একটু সন্দেহ হওয়ায় সে টাকা দিতে সম্মতি দেয়নি। শুধু মেহের আলমই নয়, এই রকম আরো অনেকের সাথে প্রতারণা করায় ডিবি পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওই প্রতারণা চক্র কে ধরতে সক্ষম হয়। 

আর সবচাইতে হাস্যকর বিষয় হচ্ছে ওই প্রতারণা চক্রের মধ্যে একজন ছিলেন পাসপোর্ট অফিসের ঝাড়ুদার। যে পাসপোর্ট আবেদন কারীদের তথ্য তার সঙ্গীদের দিত এবং সেও পুলিশের পরিচয় সাধারণ মানুষের সাথে প্রতারণা করতো। আমাদের সকলের উচিত সচেতন হওয়া এরকম প্রতারকের কাছ থেকে নিজেদেরকে সতর্ক রাখা। শুধু পাসপোর্ট ভেরিফিকেশনই নয়, আজকাল বিকাশের মাধ্যমে অনেক প্রতারণা হচ্ছে। যেখানে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা প্রতারণা করে লুটে নিয়ে যাচ্ছে প্রতারকরা। তাই আমাদের সতর্কতাই পারে ঐসকল প্রতারকদের কাছ থেকে বাঁচাতে। আর সন্দেহজনক কোন কিছু মনে হলেই ৯৯৯ ফোন করে অভিযোগ করবেন।

সাত ব্যবসায়ী চক্র কে আটক করেন র‌্যাপ

ব্রেকিং নিউজ; দেশে আবারও চোরাইপথে আনা হচ্ছে মোবাইল ফোন...

এদিকে দেশে সরকারকে কর না দিয়ে অবৈধভাবে চোরাইপথে মোবাইল আনা হচ্ছে। কয়েক মাস আগে এই অবৈধ ফোন ব্যবহারের ব্যাপারে কঠোর হয়েছিল বিটিআরসি। আর এই কঠোর হওয়ার মধ্য দিয়ে দেশে কোটি কোটি মোবাইল ফোন নিবন্ধন করেছে এবং প্রায় চৌচল্লিশ লক্ষ মোবাইল রয়েছে যেগুলো এখনো নিবন্ধন করা হয়নি। অবৈধ মোবাইলের ব্যবসা করা কিংবা অবৈধ মোবাইল ক্রয় করা দুটোই অপরাধ বলে জানান বিটিআরসি

এদিকে বিটিআরসির সহযোগিতায় রাজধানীর পল্লবী সুপার মার্কেট থেকে এই ধরনের অবৈধ ফোনের সাত ব্যবসায়ী চক্র কে আটক করেন র‌্যাপ। যেখানে ঐসকল ব্যবসায়ীদের কাছ থেকে তিনশত এর অধিক অবৈধ হ্যান্ডসেট জব্দ করে র‌্যাপ। র‌্যাপ জানায়, অবৈধভাবে ফোন কেনাবেচা করা সম্পূর্ণ বেআইনি। পল্লবী সুপার মার্কেট থেকে আমরা বিভিন্ন ব্রান্ডের ফোন জব্দ করতে সক্ষম হই। তার মধ্যে রয়েছে, Samsung, iphone, Xiaomi, Oppo সহ নামি দামি ব্রান্ডের ফোন। ব্যবসায়ীরা চোরাইপথে দেশের বাজারে অবৈধ ফোন এনে বাজারজাত করছে। এই ফোন ব্যবহারে আমাদেরকে সতর্ক হতে হবে। কারণ এই ফোন যেকোনো সময় আমাদেরকে বিপদে ফেলতে পারে। তাই এই ফোন কেনা থেকে সকলে বিরত থাকুন।

যারা অবৈধ মোবাইল কিনবে ভবিষ্যতে যদি তার মোবাইল ফোনটি বিটিআরসি বন্ধ করে দেয় তাহলে তার সম্পূর্ণ টাকাটাই জলে ফেলে দেয়া হবে। সম্প্রতি বিটিআরসির নতুন একটা সিস্টেম চালু করেছে। যে সিস্টেমের মাধ্যমে যেকোনো সময় দেশের যতগুলো অবৈধ হ্যান্ডসেট রয়েছে সব গুলো বন্ধ করে দিতে পারে। তাই এখনই সতর্ক হন বলে জানান বিটিআরসি



ব্রেকিং নিউজ; পরকীয়া প্রেমে স্বামীর গলা কাটলো স্ত্রী...


দেশে পরকীয়া প্রেমের প্রভাব দিন দিন বেড়েই চলেছে। ঘরে স্বামী থাকতে স্ত্রী অন্য একটি ছেলের সাথে লিপ্ত হচ্ছে অসামাজিক কর্মকাণ্ডে। শুধু স্ত্রীরাই নয়, স্বামীরা ও ঘরে নিজের বউ রেখে অন্যের বউকে নিয়ে করছে টানাটানি। যেটা ধর্মীয় ও রাষ্ট্রীয় বিধি নিষেধ অনুযায়ী সম্পূর্ণই নিষিদ্ধ। আর এই পরকীয়া প্রেমের কারণে দিন দিন ঘটছে বিভিন্ন ঘটনা। তারই ধারাবাহিকতায় আবারও ঘটেছে তেমনই একটি ঘটনা যেটা ঘটে রংপুরে। 

পরিবারের সাথে রাতে লুডু খেলে খাওয়ার পর ঘুমিয়ে পড়েন। রাত যখন দুইটা ঠিক সেই সময় রমজান আলীর বাবা গোয়াল ঘরে একটি শব্দ শুনে। শব্দ পেয়ে রমজান আলীর বাবা গোয়ালঘরে উপস্থিত হয় এবং সেখানে গিয়ে চিৎকার করে ওঠে। এর ফলে পরিবারের সবাই এবং প্রতিবেশিরা সকলেই গোয়ালঘরে উপস্থিত হয়। এবং সেখানে দেখে ছেলে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে তারপর প্রতিবেশীরা সকলে মিলে সেখান থেকে ছেলেকে হাসপাতালে নিয়ে যায়। 

রংপুর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা বলেন, রমজানকে ধারালো ব্লেড দিয়ে গলা কাটা হয়েছে তাই তার অবস্থা খুবই খারাপ। কন্ঠ এবং খাদ্যনালী কেটে যাওয়ার ফলে সে কথা বলতে পারছেনা। 

রমজানের পরিবারের সদস্যরা বলছে এই ঘটনার জন্য দায়ী রমজানের স্ত্রী শিউলি। অনেকদিন যাবত শিউলির সাথে নাকি অন্য একটা ছেলে পরকীয়া সম্পর্ক ঘটেছে বলে জানান রমজানের পরিবারের লোকজন। আর সেই পরকীয়া প্রেমের কারণে আজকে রমজানের এই অবস্থা। রংপুরের পুলিশ কর্মকর্তারা জানান, এখনো পর্যন্ত রমজানের পরিবার থেকে কেউ বাদি হয়ে লিখিতভাবে জিডি করে নি। কিন্তু ঘটনার রাতেই সন্দেহজনক ভাবে শিউলিকে পুলিশ গ্রেফতার করেছে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।